রাজশাহীর তিন দম্পতির একসঙ্গে ভ্রমনে গিয়েছিলেন নেপালে, লাশ হয়ে ফিরবেন রাজশাহীতে

রাজশাহীর তিন দম্পতির একসঙ্গে ভ্রমনে গিয়েছিলেন নেপালে, লাশ হয়ে ফিরবেন রাজশাহীতে
রাজশাহীর তিন দম্পতির একসঙ্গে ভ্রমনে গিয়েছিলেন নেপালে, লাশ হয়ে ফিরবেন রাজশাহীতে

নেপালে বিমান দুর্ঘটনায় রাজশাহীর মোট ৫জন বাসিন্দা নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও একজন। সবমিলিয়ে মর্মান্তিক এ দুর্ঘটনায় রাজশাহীর হতাহতের সংখ্যা দাঁড়িয়েছে ৬জনে। তাঁর তিন জোড়া দম্পতি ছিলেন। এঁদের মধ্যে একটি পরিবার রাজশাহীতে ভাড়া থাকতেন, আর বাকি দুটি পরিবার স্থায়ীভাবে বসবাস করছিলেন দীর্ঘদিন ধরে। তিন পরিবারের তিন নারীই ছিলেন পেশায় শিক্ষক।

দু’জন অবসর নিয়েছিলেন। আর একজন বর্তমানে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) শিক্ষক হিসেবে আছেন। ছয়জনের মধ্যে রুয়েটের কম্পিউটার সাইন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে সহকারী অধ্যাপক ইমরানা কবির হাসি এখন পর্যন্ত জীবিত রয়েছেন বলে পররাষ্ট্র মন্ত্রণালয়ের দপ্তর থেকে দেওয়া তালিকা সূত্রে জানা গেছে।

এছাড়া নিহতরা হলেন, রাজশাহী নগরীর শিরোইল এলাকার বাসিন্দা ও অবসরপ্রাপ্ত যুগ্নসচিব হাসান ইমাম এবং তার স্ত্রী এবং নাটোরের লালপুর কলেজের শিক্ষক হুরুন নাহার বিলকিস বানু, রাজশাহী নগরীর উপশহর এলাকার বাসিন্দা ও বাংলাদেশ ডেভলপমেন্ট ব্যাংকের অবসরপ্রাপ্ত কর্মকর্তা মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম ও তাঁর স্ত্রী এবং রাজশাহী মহিলা কলেজের অবসরপ্রাপ্ত শিক্ষক আক্তার বেগম।

নিহত অপরজন হলেন ঢাকায় একটি সফটওয়্যার কম্পানীতে কর্মরত কর্মকর্তা রাকিবুল হাসান। রাকিবুল হাসান তাঁর স্ত্রী এবং রুয়েটের শিক্ষক ইমরানা কবির হাসির সঙ্গে নেপাল ভ্রমন করতে গেছিলেন। আর নজরুল ইসলাম ও হাসান ইমাম ছিলেন পরস্পর বন্ধু। তাঁরা তাঁদের স্ত্রীকে নিয়ে একইসঙ্গে নেপাল ভ্রমনে বের হয়েছিলেন। কিন্তু নেপাল ভ্রমন তো দূরের কথা এখন লাশ হয়েই বাড়ি ফিরতে হবে দুই বন্ধু ও তাদের দুই স্ত্রীদের।

এদিকে রাজশাহীর নিহত ৫ জনের মধ্যে চারজনের লাশের অপেক্ষায় আছেন পরিবারের অন্য সদস্যরা। রাজশাহীতেই তাদের চারজনের দাফন সম্পন্ন হবে বলেও জানিয়েছেন পরিবারের সদস্যরা। ফলে লাশের অপেক্ষায় এখন শোক সন্তপ্ত পরিবার দুটির দিন কাটছে।

সোমবার দুপুরে কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের সময় ইউএস-বাংলা এয়ারলাইনসের বিমানটি বিধ্বস্ত হয়। ঢাকা থেকে ছেড়ে যাওয়া এই বিমানটিতে ৬৭ জন যাত্রী ও চারজন ক্রু ছিলেন। দুর্ঘটনায় অন্তত ৫০ জনের মতো নিহত হওয়ার খবর পাওয়া গেছে।

(Visited 252 times, 1 visits today)
Share :
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Be the First to Comment!

Notify of
avatar